logo Bangladesh Agricultural University (BAU)
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘‘সমন্বিত স্বাস্থ্য-পুষ্টি ও কৃষি বিষয়ক’’ প্রশিক্ষন কর্মসূচির সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) এপ্রিল - ১০ঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে গ্রামীণ মহিলা সমন্বিত পুষ্টি প্রকল্প ট্রাস্ট এর আওতায় তিনদিনব্যাপী ‘সমন্বিত স্বাস্থ্য-পুষ্টি ও কৃষি বিষয়ক’ কর্মসূচির সমাপনী ও সার্টিফিকেট গত (১০ এপ্রিল ২০১৯) বুধবার জিটিআই ডরমেটীরতে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর ।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, মানুষের মেধা ও শারীরিক শক্তির বিকাশে পুষ্টির কোন বিকল্প নেই। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে এর অবদান এই বিশ^বিদ্যালয়ের কৃষিবিদদের। তিনি প্রশিক্ষর্ণাথীদের প্রশিক্ষণ লব্ধ জ্ঞান, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে কাজে লাগানোর আহবান জানান।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্র(বাউএক) পরিচালক, প্রফেসর ডঃ মোঃ গোলাম ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জিটিআই পরিচালক প্রফেসর এ কে রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ রাকিব উদ্দিন, প্রশিক্ষনার্থীদের মধ্য থেকে নাদিয়া ইসলাম এবং সাথী আক্তার ।
পরে ভাইস-চ্যান্সেলর ছাত্রীদের মাঝে সার্টিফিকেট ও গাছের চারা বিতরণ করেন।
উল্লেখ্য, তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ভাবখালী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০ জন ছাত্রী অংশগ্রহণ করে। এদের মধ্য থেকে ৮জন ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাউএক এর উপ-পরিচালক ড. এনামুল হক সরকার।

Publish Date :  10 Apr, 2019