logo Bangladesh Agricultural University (BAU)
বাকৃবি হবে সন্ত্রাস,দুর্নীতি মাদকমুক্ত আধুনিক ক্যাম্পাস- বাকৃবি ভিসি

 

খুব কম সময়েের মধ্য্যে ৮ম সমাবর্তন আয়োজনের চিন্তা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।পাশাপাশি আধুনিক যুগোপযোগী কোর্স সংযোজন ও বিয়োজনের মাধ্যমে সর্বাধুনিক কোর্স কারিকুলাম  নিশ্চিত হবে শীঘ্রই। সে লক্ষ্যে ডিন মহোদয়গণ বিভাগের প্রধানসহ সকল শিক্ষকদের নিয়ে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের শীর্ষস্থানীয় কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক পর্যায়ে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে কোর্স ক্রেডিটের সাথে মিল রেখে এ বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের মোট কোর্স ক্রেডিট ঠিক করার চেষ্টা চলছে।


বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে  মত-বিনিময় সভায় এসব কথা বলেন নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। সোমবার (৮ জুলাই ২০১৯) দুপুর ২ টার দিকে উপাচার্যের কার্যালয়ে ওই মত বিনিময় সভার আয়োজন করা হয়। এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের ব্রডব্যান্ড ইন্টারনেটে সংযোগের চিন্তা করা হচ্ছে।যাতে আরও দ্রুত গতির নেট সেবা পাবে শিক্ষার্থীরা। ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যসেবায় যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।তিনি আরও বলেন, ‘স্বাস্থ্য বীমা’র আওতায় আসছে বাকৃবির শিক্ষার্থীরা ।আগামী ০১লা জানুয়ারি ২০২০ হতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের(বাকৃবি) সকল শিক্ষার্থী ‘স্বাস্থ্য বীমা’র আওতায় আসবে। বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সর্ব প্রথম বাকৃবির শিক্ষার্থীরা এধরনের সুযোগের আওতায় আসছে। এজন্য শিক্ষার্থীদের কোন প্রকার প্রিমিয়াম/ফি প্রদান করতে হবে না । শিক্ষকদের ছুটি অনলাইনভিত্তক অনুমোদনের উদ্যোগ নেয়া হয়েছে।

 

স্নাতক শ্রেনীর সকল শিক্ষার্থী র ‘অনলাইন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে রেজিস্ট্রশন(ফরম পূরণ),সকল ফি প্রদানসহ যাবতীয় পাওনাদি পরিশোধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
 জব্বারের মোড় থেকে পুরো ক্যাম্পাসজুড়ে স্ট্রীট লাইট বসানোর কাজ খুবই কম সময়ে এগিয়ে যাচ্ছে,এতে ক্যাম্পাসের সৌন্দর্য ও নিরাপত্তা দুটোই বাড়রে।
ক্যাম্পাসকে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত করার জন্য যা যা করা প্রয়োজন করা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নব-নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। তিনি বলেন, ‘বাকৃবি হবে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস।’


মত-বিনিময় সভায় উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আজহারুল হক, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, সহযোগি ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. মো. আজহারুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মত-বিনিময় সভা শেষে নব নিযুক্ত উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানান সাংবাদিক সমিতির সদস্যরা।

Publish Date :  09 Jul, 2019