logo Bangladesh Agricultural University (BAU)
ডাক্তারী পেশায় থেকে মানুষের সেবায় সরাসরি নিয়োজিত হওয়া যায়। রোগীদের প্রতি আন্তরিক থেকে চিকিৎসা চালাতে হবে- বাকৃবি ভিসি

 

ডাক্তারী পেশায় থেকে মানুষের সেবায় সরাসরি নিয়োজিত হওয়া যায়। রোগীদের প্রতি আন্তরিক থেকে চিকিৎসা চালাতে হবে- বাকৃবি ভিসি কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু,বাকৃবি ৯ জুলাই ২০১৯।


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ার সেন্টার এর ডাক্তারদের সাথে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান এর মত বিনিময় সভা মঙ্গলবার বিকাল ৩টায় ভাইস চ্যান্সেলর এর সচিবালয়ে অনুষ্ঠিত হয়েছে।সভায় ভাইস-চ্যান্সেলর ডাক্তারদের কর্মদক্ষতা ও চিকিৎসা সেবার ভূয়সী প্রশংসা করেন। তিনি ডাক্তারদের উদ্দ্যেশ্যে বলেন,মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করার শপথ নিয়ে আপনারা এ মহৎ পেশায় যোগদান করেছেন।ডাক্তারী পেশায় থেকে মানুষের সেবায় সরাসরি নিয়োজিত হওয়া যায়। এটি আপনাদের জন্য পরম সৌভাগ্যের। রোগীদের প্রতি আন্তরিক থেকে চিকিৎসা চালাতে হবে। অসহায় মুমূর্ষু মানুষের প্রতি দায়বদ্ধতা থাকতে হবে। সর্বদা রোগী ও তাদের স্বজনদের সাথে ভাল ব্যবহার করতে হবে। কোনভাবেই ধৈর্য্য হারানো চলবে না।


সভায় ডাক্তারদের প্রশিক্ষণ প্রদান,সঠিক সময়ে প্রমোশন প্রদান,ডিজিটাল এক্সরে মেশিন ক্রয়সহ পার্টটাইম ডক্টর হিসাবে একজন কার্ডিওলজিস্ট এর ব্যাবস্থা করার নির্দেশনা প্রদান করেন।এছাড়া মাননীয় ভিসি মহোদয় শীঘ্রই একজন ডেন্টিস্ট ও আই স্পেশালিস্ট স্থায়ীভাবে নিয়োগ দেয়া হবে বলেও জানান। সভায় উপস্থিত ছিলেন, চীফ মেডিক্যাল অফিসার ডা. ফয়েজ আহমদ,ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার ডা. মোঃ সাইদুর রহমান শওকত,ডা. আবুল কালাম মোহাঃ আজাদ,ডা. পার্থ সেন,ডা. শাহানা আক্তারীসহ ১০জন ডাক্তার ও কর্মকর্তাগণ সভায় যোগ দেন। এছাড়া সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড.মোঃ ছোলায়মান আলী ফকির, প্রোক্টর প্রফেসর ড. মোঃ আজহারুল হক, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. মোঃ আজহারুল ইসলাম,উপ-পরিচালক জনসংযোগ ও প্রকাশনা কৃষিবিদ দীন মোহাম্মদ দীন প্রমুখ।

Publish Date :  10 Jul, 2019