logo Bangladesh Agricultural University (BAU)
বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের ২৪তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠিত

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য ২৪তম বুনয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী গত (২৬ অক্টোবর ২০১৯) শনিবার জিটিআই মিলনায়তনে অনুষ্ঠিত হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান।
প্রধান অতিথির বক্তব্যে প্রো ভাইস-চ্যান্সেলর বলেন, প্রশিক্ষনের কোন বিকল্প নাই। বর্তমানে আমরা গেøাবাল বিশ্বে বাস করছি, পেশাগত দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রশিক্ষণলব্ধ জ্ঞান শিক্ষাক্ষেত্রে প্রয়োগ করতে হবে। আজকের এই নবীণ শিক্ষকদেরকেই জ্ঞান চর্চার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে হবে। সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে যার যার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। সমাজে নিজেকে একজন ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। তবেই আমাদের এই প্রশিক্ষণ স্বার্থকতা লাভ করবে।


জিটিআই এর পরিচালক প্রফেসর মোঃ মোজাম্মেল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে কৃষি অনুষদের ডীন, প্রফেসর ড. মোঃ জহির উদ্দীন এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ নূরুল হক। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিনিয়র কোর্স প্রফেসর ড. এম. মোজাহার আলী। উল্লেখ্য, ইউজিসির অর্থায়নে এবং জিটিআই এর পরিচালনায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের ২৪তম বুনয়াদি প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ১৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২৫জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।

Publish Date :  30 Oct, 2019