logo Bangladesh Agricultural University (BAU)
পরিবর্তিত জলবায়ুতে কৃষিক্ষেত্রে পরিবর্তন শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠিত

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য ৮ দিনব্যাপী ‘পরিবর্তিত জলবায়ুতে কৃষিক্ষেত্রে পরিবর্তন’ শীর্ষক এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন গত (০৮ নভেম্বর ২০১৯) শুক্রবার ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আইআইএফএস সহযোগী পরিচালক, প্রফেসর ড. হারুনুর রশীদ সভাপতিত্ব করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন আইআইএফএস এর পরিচালক, প্রফেসর ড. এ.এস. মাহফুজুল বারি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে বাউরেস এর পরিচালক প্রফেসর ড. মোঃ আবু হাদী নূর আলী খান, প্রক্টর, প্রফেসর ড. মোঃ আজহারুল হক এবং ময়মনসিংহ প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহীদুজ্জামান সাগর।

বক্তারা বিশ্বের তাপমাত্রাবৃদ্ধিতে জলবায়ু পরিবর্তন এবং কৃষিক্ষেত্রে তার প্রভাব এবং মানব স¦াস্থ্যের জন্যক্ষতিকর দিক এবং তা নিয়ে করণীয় সম্পর্কে আলোচনা করেন। এই প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যম্যে মানুষকে সচেতন করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক আবদুল আওয়াল মিয়া শেখ।

Publish Date :  12 Nov, 2019