logo Bangladesh Agricultural University (BAU)
দূর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠায় শিক্ষকদেরকে এগিয়ে আসতে হবে - বাকৃবি ভিসি

 

দূর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠায় শিক্ষকদেরকে এগিয়ে আসতে হবে, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান আহরণ ও বিতরনের প্রকৃত জায়গা। পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য ২৪তম বুনয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে কথাগুলো বলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।
বাকৃবির জিটিআই মিলনায়তনে অনুষ্ঠিত বৃহস্পতিবার (২১ নভেম্বর ২০১৯) প্রশিক্ষণের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর আরও বলেন, বর্তমানে আমরা গেøাবাল বিশ্বে বাস করছি, বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে তার কর্মকান্ডের মাধ্যমে। বুনয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, প্রশিক্ষণ ব্যবস্থাকে আরো সমৃদ্ধ করতে জলবায়ু পরিবর্তনের মত বিষয়গুলোকে অর্ন্তভুক্ত করা যেতে পারে। নবীন শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, পরিবার থেকে সমাজের প্রতিটি যায়গায় যেন সুনাম ও মর্যাদা বৃদ্ধি পায় সে লক্ষ্যে সুন্দর সহনশীল সমাজ প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসতে হবে।
জিটিআই এর পরিচালক প্রফেসর মোঃ মোজাম্মেল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ নূরুল হক। অন্যান্যে মাঝে বক্তব্য রাখেন যথাক্রমে সিনিয়র কোর্স-কোঅর্ডিনেটর প্রফেসর ড. এম. মোজাহার আলী প্রমুখ।
উল্লেখ্য, ইউজিসির অর্থায়নে এবং জিটিআই এর পরিচালনায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের ২৪তম বুনিয়াদি প্রশিক্ষণকোর্সে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ১৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২৫জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহযোগী প্রফেসর ড. বেনতুল মাওয়া।

Publish Date :  21 Nov, 2019