logo Bangladesh Agricultural University (BAU)
বাকৃবিতে শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে পরিচালিত গবেষণা প্রকল্প সমূহের ‘মনিটরিং কার্যক্রম’ উদ্বোধন ।

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্স সিস্টেম (বাউরেস) এর আয়োজনে ০৯ মার্চ ২০২০ সোমবার সকাল ১১:০০ টায় বিশ্ববিদ্যালয়ের  সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে বাকৃবিতে শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে পরিচালিত ২০১৯-২০২০ অর্থবছরের ২য় ও ৩য় বছরের চলমান গবেষণা প্রকল্প সমূহের দুই দিন ব্যাপী ‘মনিটরিং কার্যক্রম’ এর উদ্বোধনী সেমিনার অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্স সিস্টেম (বাউরেস) এর পরিচালক প্রফেসর ড. মোঃ আবু হাদী নূর আলী খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সাবেক ভাইস-চ্যান্সেলর ও প্রাথমিক বাছাই কমিটির সভাপতি প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং ব্যানবেইস, ঢাকা এর মহাপরিচালক ও প্রাথমিক বাছাই কমিটির সদস্য সচিব জনাব মোঃ আবদুল ওয়াহাব।
ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বাউরেসের মাধ্যমে উদ্ভাবিত উন্নত কৃষি প্রযুক্তি কৃষকদের মাঝে পৌছে দিচ্ছে। তিনি আরও বলেন স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকদের কথা চিন্তা করে কৃষি গবেষণার উপর জোড় দিয়েছেন এবং বর্তমান সরকার কৃষি বান্ধব এবং কৃষি গবেষণার জন্য উদার, তিনি গবেষকদের উদ্ভাবিত নতুন প্রযুক্তি প্রান্তিক কৃষকদের মাঝে পৌছে দেয়ার আহবান জানান।

  উদ্বোধনী সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্স সিস্টেম (বাউরেস) এর সগযোগী পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল হক ।

                                                                                                       

Publish Date :  10 Mar, 2020